আদর্শ সদর উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক।।
কুমিল্লার আদর্শ সদর উপজেলার রবি ২০২২-২৩ মৌসুমে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, ও খেসারি ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ এবং রাসায়নিক সার সহায়তা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার(১৭ নভেম্বর) বিকেলে আদর্শ সদর উপজেলা মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে এ বীজ এবং রাসায়নিক সার সহায়তা প্রদান করা হয়।

বীজ এবং রাসায়নিক সার সহায়তা প্রদান অনুষ্ঠানে আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট আমিনুল ইসলাম টুটুল বলেন, এদেশের ৩০ শতাংশ মানুষ কৃষি খাদ্য উৎপাদন করে। এই প্রান্তিক কৃষকেরাই দেশের বাকী মানুষদের খাদ্যের যোগান দিয়ে থাকে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী যেকোনো দুর্যোগ, দুর্ভিক্ষ মোকাবেলায় প্রস্তুতি নিতে হবে। অনাবাদি জমিগুলোতে ফসল উৎপাদন করতে হবে। এদেশের মানুষের নিরাপদ খাদ্যের নিরাপত্তা দিতে এক বিন্দু জমিও অনাবাদি রাখা যাবে না। ফসল উৎপাদনে উপজেলা পরিষদ প্রান্তিক কৃষকদের যেকোনো সহযোগিতা করতে প্রস্তুত রয়েছে। তাই আমি সকল কৃষকদের অনুরোধ করব- আপনারা ফসল উৎপাদনে আরও বেশি মনযোগী হউন, আমরা আপনাদের সাথে আছি সবসময়।

আদর্শ সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত এতে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন আদর্শ সদর উপজেলা কৃষি কর্মকর্তা আউলিয়া খাতুন, সহকারি কৃষি কর্মকর্তা আব্দুল হক ভূইয়া, উপসহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা রৌশন সুলতানা।

এছাড়াও উপজেলা উপসহকারি কৃষি কর্মকর্তা আব্দুল কাদের, শরিফুল ইসলাম, আব্দুল্লাহ আল হাসান, ফখরুল আলম প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

     আরো দেখুন:

পুরাতন খবর

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

You cannot copy content of this page